পুরাতন মালদা

প্রধানমন্ত্রীর জনসভায় মালদায় জনজোয়ার

 


দ্বিতীয় দফা নির্বাচনের মাঝে মালদা জেলায় প্রচারে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুরাতন মালদার নিত্যানন্দপুর মাঠের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলের পাহার প্রমাণ দুর্নীতি সহ চাকরি বাতিল প্রসঙ্গে তৃণমূলের কান টেনে ধরেন প্রধানমন্ত্রী।

    এদিন পুরাতন মালদার নিত্যানন্দপুর মাঠে এই নির্বাচনী জনসভায় মোদী স্লোগান শুনে বিপুল মানুষের জমায়েত দেখে মাঝপথে বক্তব্য থামিয়ে সাধারণ মানুষকে তাদের ধৈর্যের জন্য সাধুবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মঞ্চে ওঠার পর রেশম বস্ত্র দিয়ে এবং মাথায় মুকুট পরিয়ে তাঁকে শুভেচ্ছা জানান উত্তর ও দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের দুই প্রার্থী খগেন মুর্মু এবং শ্রীরূপা মিত্র চৌধুরী।

    এদিনের সভা থেকে মোদী বলেন, "আপনাদের ভালোবাসা দেখে আমি আপ্লুত। মনে হয় আগের জন্মে বাংলায় জন্মেছিলাম। না হলে পরের জন্মে বাংলায় কোনও মায়ের কোলে জন্মগ্রহণ করব।" এদিন এসএসসিতে প্রায় ২৬ হাজারের চাকরি যাওয়া প্রসঙ্গে তৃণমূলকে তোপ দেগে মোদী বলেন, "তৃণমূল যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাঁদের জন্য শিক্ষাক্ষেত্রে এত দুর্নীতি হয়েছে যে ২৬ হাজার পরিবারের সুখ নষ্ট হয়েছে। রুজিরুটি চলে গিয়েছে বহু মানুষের। যুব সমাজের উন্নতির সমস্ত পথ বন্ধ করে দিয়েছে তৃণমূল।" একাধিক চিটফান্ড মামলা, রেশন থেকে কয়লা দুর্নীতি সহ নানান অপকর্মে জড়িয়েছে তৃণমূল। যার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, কয়েকটি রাজ্যে কংগ্রেস ক্ষমতায় রয়েছে। কিন্তু ওরা সাধারণ মানুষের মাথার উপর ট্যাক্সের বোঝা বাড়াতে চাইছে। একটা আইন আনার চেষ্টা করছে কংগ্রেস। যেখানে আদিবাসী থেকে সাধারণ মহিলাদের মঙ্গলসূত্র থেকে অলংকার এমনকি সাধারণ মানুষের সম্পত্তিতে ৫৫ শতাংশ কর বসানোর চেষ্টা চালানো হচ্ছে। এই ধরনের ব্যবস্থা কখনোই মেনে নেওয়া যায় না।

    তিনি বলেন, দেশে ক্ষমতায় আসার পর মুসলিম মহিলাদের জন্য তিন তালাক ব্যবস্থা তুলে দেওয়া হয়েছে। তাতে সর্বসম্মতিক্রমে মুসলিম মহিলাদের একটা বড় অংশ সমর্থন জানিয়েছে। আর তৃণমূলীরা এই তিন তালাকের অন্যরকম ব্যাখ্যা করেছিল। তাতে কোন লাভ হয় নি। কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়া হয়েছে। অথচ সেই ৩৭০ ধারা নিয়ে বিভ্রান্তিতে ফেলার চেষ্টা করেছিল কংগ্রেস এবং তৃণমূল। দেশের জনগণের সমর্থন ছিল বলেই তারা এই আইন লাগু করতে পেরেছেন। আসলে কংগ্রেস এবং তৃণমূলের গাটবন্ধন, লোক দেখানো বিরোধিতা করে তলে তলে একে অপরকে নিয়ে চলছে।

    এদিন মালদার সুস্বাদু ফল আম এবং রেশম শিল্প নিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, মালদার আম এবং রেশমের সুনাম গোটা দেশজুড়ে রয়েছে। আম এবং রেশম শিল্পের পরিকাঠামো উন্নয়নের ক্ষেত্রে ফুড ইন্ডাস্ট্রি তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু এরাজ্যের তৃণমূল সরকার সেটা হতে দিচ্ছে না।

    এদিন বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, মালদায় পৌঁছানোর সময় হেলিকপ্টার থেকে তিনি‌ সভামঞ্চের মানুষের জনজোয়ার দেখে হতবাক হয়ে গিয়েছিলেন। প্রখর তাপদাহের মধ্যে এত মানুষের ভালোবাসা যে তাঁকে জানানো হবে তা ভাবতে পারেন নি। জনসাধারণের আশীর্বাদেই মালদার দুটি লোকসভা কেন্দ্রের প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হবে। পাশাপাশি মালদার নির্বাচনী সভা থেকে বাংলার উন্নয়নের জোয়ার আনা হবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।